পিউটন সিরাপের উপকারীতা |পিউটন সিরাপ খাওয়ার নিয়ম |পিউটন সিরাপ খেলে কি ক্ষতি হয় | মোটা হওয়ার ঔষধ

পিউটন (peuton) সিরাপ এই সিরাপটি নিয়ে অনেকে জানতে চাইছেন তাই আজকে পিউটন সিরাপ সম্পর্কে বিস্তারিত জানতে পুরো আর্টিকেলটি পড়ুন।

  1. পিউটন সিরাপ নিয়ে আপনাদের কিছু প্রশ্ন
  2. পিউটন সিরাপের কাজ কি?
  3. পিউটন সিরাপ কিভাবে খেতে হয় বা পিউটন সিরাপ খাওয়ার নিয়ম
  4. পিউটন সিরাপের ক্ষতিকর দিক
  5. পিউটন সিরাপের দাম কত
  6. পিউটন সিরাপ কি জন্য খেতে হয়
  7. পিউটন সিরাপের উপকারীতা


READ MORE

পিউটন সিরাপের কাজ কি?

ম্যাবকো কোম্পানির পিউটন নামে সিরাপটির খেলে  হজম শক্তি বৃদ্ধি করে শরীরকে ভারি বা মোটা করে তুলে।অধিক পরিমানে পানির পিপাসা লাগবে। অতিরিক্ত পানি পান করার কারণে শরীর ভারী এবং মোটাতাজা দেখায়।পিউটন সিরাপের তমন কোন উপকারীতা নেই।পিউটন সিরাপটি সেবন বন্ধ করার অল্প কিছু দিনের মধ্যে শরীর আগের মতো শুকনা কাট হয়ে যায়। এবং এটি সেবনের কারণে শরীরে নানা রকম সমস্যা দেখা দেয়। বিশেষ করে কিডনি এবং লিভারে ক্ষতি বেশি হয়। এটি অধিক মাত্রায় সেবনে কিডনি লিভারে ডেমেজ হয়ে যেতে পারে। পিউটন সিরাপটি কোন ডাক্তার সাজেস্ট করে না, কারণ এটি  তবে ঔষধ প্রশাসন অধিদপ্তরের অনুমোদিন নেই। বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুলোতে অনেকে এই সিরাপটিকে মোটা হওয়ার ঔষধ হিসেবে বাজারে চালিয়ে দিচ্ছে। কিছু অসাধু ব্যবসায়ী এটিকে বাজারজাত করে থাকে। এই সিরাপ সেবন করা থেকে বিরত থাকুন এবং আপনার পরিবার পরিজনকে ও সর্তক করুন। 

পিউটন সিরাপের এর দাম কত

পিউটন সিরাপটির বাজারে পাইকারি মুল্য ৯০ টাকা। কিন্তু দোকানে বর্তমানে দাম ২৮৫- ৩৫০ টাকা নিয়ে থাকে।একেক দোকানে একেক রকম দামে বিক্রি হচ্ছে। যদিও এটি ভালো কোন নামি-দামি ঔষধ ফার্মেসিতে পাবেন না। বাজারের লোকাল ফার্মেসিতে এটি পাওয়া যাবে। এই সিরাপটি কোন ডাক্তার সাজেশন করে না। ভুল করেও এই সিরাপটি  সেবন করবেন না।কারন এটি বিনা লাইসেন্সের তৈরি সিরাপ।এটি খাওয়া কালীন মোটা হবেন অধিক মাত্রায়, ঘনঘন পানির পিপাসা লাগবে, অধিক পরিমাণে পানি খাওয়ার কারণে কিডনিতে পানি জমে যায়। এটি অস্থায়ী ভাবে শরীরকে মোটা করে থাকে। খাওয়া ছেড়ে দিলে আগের চেয়ে শরীর পাতলা বা আগের ন্যায় শুকনা  হয়ে যাবেন।পিউটন সিরাপ খেলে আপনার কিডনি ও লিভারে পানি জমে যাবে।ফলে শরীরের গুরুত্বপূর্ন অংশটুকু নষ্ট অসুস্থ হয়ে যাবেন। এই ঔষধ সেবনে প্রায় সবারই ক্ষতি হয়েছে, এই সিরাপ সেবন থেকে বিরত থাকুন।টানা ৩-৪মাস সিরাপটি খেলে করলে মৃত্যুও পর্যন্ত হওয়ার সম্ভবনা থাকে ।

পিউটন সিরাপের উপকারীতা বা পিউটন সিরাপ কি জন্য খেতে হয়

প্রথমত এটি কোন রোগের ঔষধ নয়৷এই সিরাপ হজম শক্তি বৃদ্ধি করার জন্য অনেকে খেয়ে থাকে। অনেকে মনে করে এটি মোটা হওয়ার ঔষধ আসলে এটি কোন স্থায়ীভাবে মোটা হওয়ার  ওষুধ নয়। এটি খেলে আপনার হজম শক্তি বৃদ্ধি করে অতিরিক্ত পানি খেয়ে আপনার শরীর ফুলে যাবে কিছু দিনের জন্য। এরপর নানা রকম শারীরিক সমস্যা হবে বিশেষ করে লিভার এবং কিডনিতে মারাত্মক ক্ষতিহয়। তাই এই সিরাপ সেবন ঠিক নয়।

পিউটন সিরাপ খাওয়ার নিয়ম

পিউটন সিরাপটি খাবার খাওয়ার কিছুক্ষণ পর ২-৪ চামচ পরিমান খেতে হয়, দিনে ২-৩ বার।ঔষধটি শরীরের পক্ষে ঝুঁকিপূর্ণ হওয়াতে কোন ডাক্তার এটি দেয় না।তবে কিছু কিছু পল্লী ডাক্তার এটি দিয়ে থাকে। তাই যে কোন রকম ঔষধ সেবন করার পূর্বে ভালো ডিগ্রি প্রাপ্ত ডাক্তার পরামর্শ নিন।আপনি সম্পুর্ন আর্টিকেল পড়ে বুঝতে পারবেন এই সিরাপটি খেলে কি কি ক্ষতি হতে পারে।

পিউটন(peuton) সিরাপের ক্ষতিকর দিক বা পিউটন খেলে কি ক্ষতি হয়?

  1. পিউটন-peuton সিরাপ সেবন করলে অতিরিক্ত পানি পিপাসা লাগে।
  2. ঘনঘন প্রসাব ধরে
  3. কিডনি লিভার সমস্যা হয়
  4. কিডনি লিভারে পানি জমে
  5. অতিরিক্ত শরীর ঘামে
  6. সেবনের কিছু দিন পর আবার আগের মতো শুকনা হয়ে যায়। 


কিছু দিন পর রুচি কমে যায় খাওয়া দাওয়া কম হয়।পিউটন সিরাপ অতিরিক্ত সেবনে নেয়ার মতো হয়ে যায়। একটা সিরাপ সেবন করলে পরবর্তীতে এই সিরাপ ছাড়া কিছু খেতে ভালো লাগে না।এছাড়াও আরো একাধিক রোগ হওয়ার সম্ভবনা থাকে

মরণ ব্যাধি পিউটন সিরাপ

ভুয়া ডাক্তার আলিম ম্যাবকো কোম্পানিতে পিউটন সিরাপটি তৈরি। কোন রকম ডিগ্রী ছাড়াই নিজেকে ডাক্তার বলে পরিচয় দিয়ে থাকেন। এই অসাধু ভুয়া ডাক্তার আলিম কিছু দিন ইউনানী ঔষধ কোম্পানিতে চাকরি করে  এখন নিজেই কোম্পানি খুলে বসেন। নিজের তৈরি বিভিন্ন রকম সিরাপ বাজারজাত করে বিপুল পরিমানে অর্থ হাতিয়ে নিচ্ছেন সাধারণ আমজনতা থেকে। এই সিরাপ সেবনের কারণে অনেকের শরীরের নানা রকম জটিল ও কঠিন সমস্যার মুখোমুখি হচ্ছেন। 

0/Post a Comment/Comments

এই পোস্ট নিয়ে আপনার মতামত বা কোন ধরনের প্রশ্ন থাকলে আমাদের কমেন্ট করে জানিয়ে দিন। আমরা দ্রুত সময়ের মধ্যে উত্তর দেওয়ার চেষ্টা করবো। ধন্যবাদ Backlink Allow contact Akram1632@yahoo.com