দ্রুত বীর্যপাত কেন হয়? দ্রুত বীর্যপাতে করণীয় কি?

সারঅংশ: আপনার কি দ্রুত বীর্যপাত হচ্ছে ? সঠিকভাবে মেলামেশা করতে পারছেন না। সংসার জীবনে অসুখী? কি এই দ্রুত বীর্যপাত? এটি কেন হয়। দ্রুত বীর্যপাতের চিকিৎসা কি। দ্রুতে বীর্যপাতে করণীয় কি? কিভাবে দ্রুতবীর্যপাত রোধ করা যায়। এর সঠিক তথ্য জানতে পোষ্টি সম্পূর্ণ পড়ে শেষ করুন।



• দ্রুত বীর্যপাত

স্বাগতম জানাই টিপস মি ভাই অয়েব সাইটে। আপনারা সবাই নিশ্চয়ই ধ্বজভঙ্গ এই কথাটির সাথে পরিচিত, আসলে এটি একটি স্ল্যাং আমাদের মেডিকেলের ভাষায় এমন কোন ওয়ার্ড নেই যেটি এটির সাথে ম্যাচ করবে, এটির বিভিন্ন অংশ রয়েছে, তার মধ্যে সবচাইতে কমন যে অংশটি রয়েছে আমরা ইংরেজিতে বলি প্রি-ম্যাচিউর ইজাকুলেশন, অর্থাৎ অতি দ্রুত নিয়ন্ত্রণহীন বীর্য স্খলন। 

এমন কোন পুরুষ নেই যিনি এটিতে ভোগেননি। কিছু কিছু ফ্যাক্টর রয়েছে এটি পিছনে 20 টু 30% মানুষ নরমালি এই রোগে সাফার করেন। এটিকে আমরা বলি অল্প স্টিমুলেশন বা স্টিমুলেশন ছাড়াই বীর্যস্খলন, কোন একটি কারণেই এই রোগটি হয়েছে এটি বলাটা কঠিন, অনেক সময় আমরা দেখি যৌন অভিজ্ঞতা এবং বয়স বাড়ার সাথে সাথে সাধারণত এটি চলে যায়। আবার কিছু কিছু ক্ষেত্রে আমরা দেখি নরমালি এটি হতে পারে যেমন নতুন যৌনসঙ্গী , নিজেদেরকে আন্ডারস্ট্যান্ড করতে সময় লেগে যায় সেই সসময় এটি হতে পারে। কিছু কিছু নতুন পজিশন মেলামেশায় সেটির ক্ষেত্রটি হতে পারে। আবার অনেকদিন পর পর মেলামেশা সেটিও একটি রোল প্লে করতে পারে। আবার মানসিক দুর্বলতা কারণে এ রোগটি হতে পারে, মূলত এটি হলো সবচাইতে মোস্ট ইম্পর্টেন্ট রিজন। 

• যৌন রোগ।

তো সিমটম গুলো তো আমরা অলরেডি জানি আমরা ইতিমধ্যে বলে ফেলেছি কিভাবে ডায়গোনিস্ট হবে, বেসিক্যালি আপনি যখন ডাক্তারের কাছে যাবেন তাকে আপনার সমস্যাটা বললেই উনি বুঝে নিবেন। এটির জন্য এমন কোন টেষ্ট নিয়ে যে এটি পজিটিভ হলে আমরা বলব এটা প্রিম্যাচিউর ইজাকুলেশন। 


• যৌন চিকিৎসা

বেশিরভাগ ক্ষেত্রেই দেখা যায় এটি নিজে থেকে ভালো হয়ে যায়, যদি এটি আপনার নরমাল জীবনে যৌন সমস্যায় না পেলে, তাহলে বলব এটি কোন সমস্যাই না। কিন্তু আপনি যদি মনে করেন এটি আপনার সমস্যা হচ্ছে এবং এটি আপনার যৌন জীবনে একটা প্রভাব ফেলছে, তাহলে অবশ্যই আপনাকে একজন বিশেষজ্ঞের শরণাপন্ন হতে হবে। 

এটির প্রধান সমস্যা হিসেবে চিকিৎসকরা মনে করেন মানসিক দুর্বলতা অর্থাৎ আপনার কনফিডেন্স লেভেল অর্থাৎ আপনি কি পারবেন? না কি পারবেন না, যার কারণে এটি হতে পারে।

• ইউজিং ডিসস্ট্রাকশন

অর্থাৎ আপনাকে পর্যাপ্ত সময় নিতে হবে, আপনার যদি এমনটি মনে হয় যে আপনি পারছেন না, তাহলে রিল্যাক্স করুন, কিছু সময় পর আবার শুরু করুন। এভাবে আপনি পরপর সময় নিয়ে শুরু করলে একপর্যায়ে আপনি মোটামুটি একটা ভালো কম্ফোর্টেবল বোধ করবেন।

আরো পড়ুন আমাদের ওয়েবসাইট আছে

  1. দ্রুত বীর্য পাতের প্রাকৃতিক চিকিৎসা
  2. দ্রুত বীর্য পাতের ইসলামিক চিকিৎসা
  3. বীর্য নিয়ন্ত্রণ
  4. বীর্য না আসার কারণ কি
  5. কাম রস বন্ধ করার উপায়
  6. বীয ঘন হলে কি হয়
  7. বীর্য আটকে রাখলে কি হয়
  8. বীর্য দেরিতে ফেলার উপায়
  9. বীর্য আটকে রাখলে কি হয়
  10. বীর্য ধরে রাখার উপকারিতা
  11. শীঘ্র পতনের এলোপ্যাথিক ঔষধ
  12. দ্রুত বীর্য পাতের হোমিওপ্যাথি চিকিৎসা

• স্ট্রেস কমিয়ে ফেলুন

কিছু কিছু স্টিমুলাই আছে যেগুলো আপনাকে স্টিমুলেশন করতে পারে। যেমন : ধরুন আপনি আগে আতিরিক্ত সিগারেট বা অ্যালকোহল সেবন করতেন সেগুলো একটি ফ্যাক্টর। আসল কথা বিষয়টি নিয়ে আপনার পার্টনারের সাথে আলোচনা করুন, যে আপনার সমস্যা হচ্ছে এখন কি করা যায়। প্রয়োজনে আপনারা দুজনে একজন বিশেষজ্ঞের শরণাপন্ন হবেন। বাংলাদেশীদের মধ্যে অধিকাংশ যুবক বা বয়স বৃদ্ধ তার এটাই বুঝতে পারেন না যে, আসলে তাদের মনের চিকিৎসা করবেন নাকি তাদের রোগের চিকিৎসা করবেন,যার কারণে তাদের শেষ পর্যন্ত সমস্যাটা থেকে যায়। 

• লাইডোকেন ব্যবহার 

বিশেষজ্ঞরা মনে করেন আপনার সমস্যাটা উত্তরণের জন্য আপনি চাইলে যৌন অঙ্গের মাথায় গ্লাস প্যানেল এ, সেনসেশন কমানোর জন্য লাইডোকেন নাকম একধরণের লিকুইড পাওয়া যায় সেটিও ব্যবহার করতে পারেন,যাতে ভিতরে ঢুকানোর সময় আপনার সেন্সেশন কম থাকে। 

• মাইন্ডসেট

আপনি যখন শুরু করবেন তখন মনকে অন্যদিকে ডাইভার্ট করতে পারেন। কিছু সময় পর আবার শুরু করতে পারেন। অ্যানজাইটি বা টেনশন কমানোর জন্য অনেক সময় বিশেষজ্ঞরা এ্যাসেসরা, প্যারোক্সেটিন দিয়ে থাকেন। আপনি চাইলে বিশেষেজ্ঞের পরামর্শক্রমে সেটি সেবন করতে পারেন। তবে চিন্তার কোন করাণ নেই যুগেযুগে আমাদের পূর্ব পুরুষেরাও সমস্যাটা ভুগে গেছেন। এটি কারো ক্ষেত্রে একটু সময় নিতে পারে সুস্থ হতে। কিন্তু যেহেতু এটি কোন রোগ না তাই মনকে দৃঢ় করুন আপনি অব্যশই পারবেন। এখানে আপনার আত্মবিশ্বাসী আপনাকে সামনে এগিয়ে নেবে। ধন্যবাদ।


0/Post a Comment/Comments

এই পোস্ট নিয়ে আপনার মতামত বা কোন ধরনের প্রশ্ন থাকলে আমাদের কমেন্ট করে জানিয়ে দিন। আমরা দ্রুত সময়ের মধ্যে উত্তর দেওয়ার চেষ্টা করবো। ধন্যবাদ Backlink Allow contact Akram1632@yahoo.com