লিকর সিরাপ এর কাজ কি | লিকর সিরাপ এর দাম | লিকর সিরাপ খাওয়ার নিয়ম - সাদা স্রাব

লিকর সিরাপ নিয়ে নানা ধরনের প্রশ্ন রয়েছে। এই আর্টিকেলের মাধ্যমে বেশ কিছু প্রশ্নের উত্তর দিবো আজকে,যদি আর্টিকেল টি ভালো লাগে তাহলে অবশ্যই সেয়ার করবেন। লিকর সিরাপের কাজ কি? লিকর সিরাপের উপকারীতা। লিকর সিরাপ এর দাম কত।  লিকর সিরাপ ক্ষতিকর দিক এই সকল প্রশ্ন নিয়ে লিখা।


লিকর সিরাপের কাজ কি? লিকর সিরাপের উপকারীতা

লিকর সিরাপ সাধারণত লিউকোরিয়া রোগ বা সাদা স্রাব সমস্যা জন্য ব্যবহার হয়। অধিক বা অস্বাভাবিক মাত্রায় স্রাব হলে এই সিরাপ সেবনের নির্দেশনা দেওয়া হয়। এছাড়াও এই সিরাপ লিউকোরিয়া সংক্রান্ত কোমর ব্যথায় ব্যবহার হয়। এন্ড্রোমেট্রোসিস ও মহিলা যৌনাঙ্গের সমস্যায় ব্যবহৃত হয়।সারভিসাইটিস, নন-স্পেসিফিক ভেজাইনাটিস ও পেলভিক ইনফ্লামেটোরী ডিজিস এ নির্দেশিত। যৌনাঙ্গের অপরিষ্কার রাখলে এই ধরনের রোগ হওয়ার সম্ভবনা আছে। সাদা স্রাব বা লিউকোরিয়া নিয়ে অনেক নারী চিন্তিত থাকেন।সাদা স্রাব একটি স্বাভাবিক ও নিয়মিত ঘটনা। অনেক নারীর ধারণা, সাদা স্রাবের ফলে শারীরিক দুর্বলতা দেখা দেয় এবং স্বাস্থ্য ভেঙে পড়ে। তবে সাদা স্রাব নিয়ে আমাদের সমাজে নানা রকম কুসংস্কার রয়েছে। 

লিকর সিরাপ খাওয়ার নিয়ম

প্রাপ্তবয়স্কদের ক্ষেত্রে খাওয়া দাওয়া করার পর ৩ চামচা অর্থাৎ ১৫মি.লি. করে দিনে তিন বার সেবন করার নির্দেশনা দেওয়া হয়। অথবা ডাক্তারের পরামর্শ অনুযায়ী সেবন করুন।

লিকর সিরাপের ক্ষতিকর দিক

লিকর সিরাপ নির্দেশনামত খাওয়ার পর তেমন কোন সমস্যা দেখা যায়নি। অতিরিক্ত সেবনে সমস্যা হতে পারে। তাই সঠিক মাত্রায় সেবন করুন। অতিমাত্রায় সেবনে ডায়রিয়া, শরীর জালা পোড়া, অতিরিক্ত মুত্র নিঃসরণ হতে পারে।

লিকর সিরাপ এর দাম কত বা লিকর সিরাপ কত টাকা?

লিকর সিরাপটি যে কোন ঔষধের দোকানে গেলে পাওয়া যাবে৷ এটি স্কয়ার কোম্পানির একটি সিরাপ। লিকর সিরাপ ২০০ মি.লি. বর্তমান বাজার মুল্য ১১৫ টাকা মাত্র।

সাদা স্রাব কেন হয়?যে সব কারণে

বিশেষ করে সাদা স্রাব মহিলাদের মাসিকের পর থেকে শুরু হয়। কারো ক্ষেত্রে মাসিকের আগে হতে পারে। অনেকে মনে করেন সাদা স্রাব হলে শরীর দুর্বল হয়ে যায়, এটি ঠিক নয়। সাদা স্রাব মহিলাদের স্বাভাবিক ও নিয়মিত ঘটনা।
  1. মানসিক অশান্তি
  2. জন্ম নিয়ন্ত্রণ পিল 
  3. পুস্টিহীনতা 
  4. অনিয়ন্ত্রিত জীবন যাপন 
  5. পর্যাপ্ত ঘুমের অভাব 
  6. জরায়ুতে ইনফেকশন 
  7. ট্রাইকোমানো এবং মোনালিয়া ইনফেকশন
  8. অপরিষ্কার কাপড় ও নোংরা অপরিষ্কার অন্তর্বাস ব্যবহার করলে
  9. মানসিক অস্থিরতা
  10. হস্তমৈথুন বা মাস্টারবেশন
  11. হরমোনের প্রভাব

প্রিয় দর্শক লিকর সিরাপ নিয়ে যদি আপনাদের আর কোন প্রশ্ন থাকে তাহলে কমেন করে জানাতে পারেন।আমি আপনাদের কমেন্ট গুলো গুরুত্ব সহকারে পড়ে উত্তর দিয়ে থাকি। সম্পুর্ণ পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ। 

0/Post a Comment/Comments

এই পোস্ট নিয়ে আপনার মতামত বা কোন ধরনের প্রশ্ন থাকলে আমাদের কমেন্ট করে জানিয়ে দিন। আমরা দ্রুত সময়ের মধ্যে উত্তর দেওয়ার চেষ্টা করবো। ধন্যবাদ Backlink Allow contact Akram1632@yahoo.com