অনেকে মোটরসাইকেল কে কেন হোন্ডা বা হুন্ডা বলে | Many people call motorcycle Honda or Honda |

 অনেকে আছেন যারা মোটরসাইকেল কে হোন্ডা বা হুন্ডা বলে ডাকেন । আসলেই কি মোটরসাইকেল হোন্ডা ও বলা যেতে পারে। একদমই না কারণ হোন্ডা হল একটি ব্যান্ডের নাম । হলো তো মোটরসাইকেল এর একটি কোম্পানি যার নাম হচ্ছে হোন্ডা । কিন্তু মানুষের কাছে এটা এরকম ভাবে প্রচার করা হয়েছে যেন মোটরসাইকেলে ভুল শব্দ হুন্ডা সঠিক শব্দ। 

অনেকে মোটরসাইকেল কে কেন হোন্ডা বা হুন্ডা বলে | Many people call motorcycle Honda or Honda |


মোটরসাইকেল Honda হল একটি মোটরবাইক প্রস্তুতকারক যা 1948 সালে Soichiro Honda দ্বারা প্রতিষ্ঠিত। কোম্পানিটি জাপানের টোকিওতে অবস্থিত। Honda 1959 সাল থেকে বিশ্বের বৃহত্তম মোটরসাইকেল প্রস্তুতকারক, এবং 2014 সাল পর্যন্ত, তারা উত্পাদনের দিক থেকে চতুর্থ বৃহত্তম মোটরসাইকেল প্রস্তুতকারক ছিল।

অনেক লোক আছে যারা মোটরসাইকেলকে হোন্ডা বলে। কিছু লোক বলে যে এটি প্রথম মোটরসাইকেলগুলি হোন্ডা দ্বারা তৈরি করা হয়েছিল, এবং অন্যরা বলে যে এটি একটি হোন্ডার ইঞ্জিনের শব্দটি খুব স্বতন্ত্র। কিন্তু কারণ যাই হোক না কেন, মোটরসাইকেলকে হোন্ডা বলা খুবই সাধারণ ব্যাপার।

অনেকে মোটরসাইকেল কে কেন হোন্ডা বা হুন্ডা বলে

মোটরসাইকেল নিয়ে অনেক ভুল ধারণা রয়েছে। অনেকে এগুলোকে "Hondas" বা "Honda মোটরসাইকেল" বলে ডাকে। তবে বিভিন্ন ব্র্যান্ড এবং মোটরসাইকেলের ধরন রয়েছে। প্রকৃতপক্ষে, হোন্ডা অনেক ব্র্যান্ডের মোটরসাইকেলের মধ্যে একটি মাত্র।

মোটরসাইকেল সব আকার এবং আকৃতি আসে. এখানে স্পোর্ট বাইক, ক্রুজার বাইক, ট্যুরিং বাইক এবং স্কুটার রয়েছে। এছাড়াও রয়েছে ডার্ট বাইক এবং ডুয়াল-স্পোর্ট বাইক। প্রতিটি ধরণের বাইকের নিজস্ব অনন্য উদ্দেশ্য এবং সুবিধা রয়েছে।

তাই পরের বার যখন আপনি মোটরসাইকেলে কাউকে দেখবেন, তখন ধরে নেবেন না যে এটি হোন্ডা।

এরকম যে শুধু মোটরসাইকেলের ক্ষেত্রে তা নয় আরো অনেক ক্ষেত্রেই মানুষ ভুল করে বুঝে থাকেন যে এটি মূলত মূলশব্দ আসলে এগুলো ব্যান্ড।

  • প্রায় সব ব্র‌্যান্ড এর লুব্রিক্যান্ট অয়েল কেউ এখানে মবিল বলে ডাকা হয়, কিন্তু মবিল আসলে লুব্রিক্যান্ট অয়েল এর একটা ব্র‌্যানসব গুড়া সাবান কে হুইল বলা হয়, অথচ হুইল ছাড়াও
  • ডজনখানেক আলাদা আলাদা ডিটারজেন্ট ব্র‌্যান্ড আটয়লেট ক্লিনার মানেই যেন হারপিক, অথচ হারপিক শুধু একটা ব্র‌্যান্ডবিকাশ মোবাইল ব্যাংকিং এর ক্ষেত্রে
  • ফ্লেক্সিলোড মোবাইল রিচার্জ এর ক্ষেত্রে
  • উইন্ডোজ অপারেটিং সিস্টেম এর ক্ষেত্রে

এরকম কিছু ব্র‌্যান্ড মানুষের মনে এমন করে জায়গা দখল করে নিয়েছে যে তার প্রসার টা মানুষের সাধারন কথা বার্তা এর মধ্যেও চলে আসছে। এটাই মার্কেটিং এর সৌন্দর্য্য।

Many people call motorcycle Honda or Honda

Motorcycle Honda is a motorbike manufacturer founded in 1948 by Soichiro Honda. The company is based in Tokyo, Japan. Honda has been the world's largest motorcycle manufacturer since 1959, and as of 2014, they were the fourth largest automaker by production.


There are a lot of people that call motorcycle Honda. Some people say it's because the first motorcycles were made by Honda, and others say it's because the sound of a Honda engine is so distinct. But no matter the reason, it's a pretty common thing to call a motorcycle Honda.


Motorcycles are a unique and thrilling way to get around. They can also be a great investment. In addition to the many practical reasons for owning a motorcycle, there are also plenty of emotional reasons.


Many people choose to ride a Honda motorcycle because of the company’s commitment to quality, innovation, and customer service. Honda is one of the largest motorcycle manufacturers in the world, and its bikes are known for their durability and performance.


There are a lot of misconceptions about motorcycles. Many people call them "Hondas" or "Honda motorcycles." But there are many different brands and types of motorcycles. In fact, Honda is only one of the many brands of motorcycles.


Motorcycles come in all shapes and sizes. There are sport bikes, cruiser bikes, touring bikes, and scooters. There are also dirt bikes and dual-sport bikes. Each type of bike has its own unique purpose and benefits.


So next time you see someone on a motorcycle, don't assume it's a Honda.


0/Post a Comment/Comments

এই পোস্ট নিয়ে আপনার মতামত বা কোন ধরনের প্রশ্ন থাকলে আমাদের কমেন্ট করে জানিয়ে দিন। আমরা দ্রুত সময়ের মধ্যে উত্তর দেওয়ার চেষ্টা করবো। ধন্যবাদ Backlink Allow contact Akram1632@yahoo.com