বিয়ের প্রথম রাত | বিয়ের প্রথম দশ রাত । The first night of the wedding ||


The wedding day is one of the most important days of a person's life. It is a day filled with happiness, love and new beginnings. There are so many things that go into making the day perfect, from the dress to the flowers to the food. But what about the first night?


The first night of a wedding is just as important as the day itself. It is the first time that the bride and groom are alone together as a married couple. They have waited months, or even years, for this moment. They have planned and dreamed about it for as long as they can remember. 


বিয়ের প্রথম রাত

বিয়ের প্রথম রাত

এটা মজার ব্যাপার, যাদের অভিজ্ঞতা আছে, তারা সাধারণত এই প্রশ্নের উত্তর দেয় না। ওদিকে, খুব আগ্রহের সাথে, অনভিজ্ঞ তরুণরা এমন প্রশ্নের উত্তর দেয়। তারা, বিভিন্ন ধরণের পরামর্শ দিয়ে, বিষয়টা জটিল করে ফেলে।

একবার, একটি মাখন এর টুকরো গরম করবেন। দেখবেন, ওটা গলে গেছে। সেই ক্ষেত্রে, এই কথা জিজ্ঞাসা করা লাগে না - "প্রিয় মাখন, তুমি কি গলবে?"

একবার, একটি লোহার টুকরো, চুম্বক এর পাশে রাখবেন। দেখবেন, ওটা চুম্বক এর সাথে লেগে গেছে। সেই ক্ষেত্রে, এই কথা জিজ্ঞাসা করা লাগে না - "প্রিয় লোহা, তুমি কি চুম্বক এর কাছে যাবে?"

নারী ও পুরুষ, নির্জনে একসাথে রাখলে, এমনিতেই একে অপরকে আকর্ষণ করে, এমনিতেই গলে যায়।তাই, "কিভাবে বলবো", এটা নিয়ে চিন্তা করবেন না। কিছু বলতে হবে না। এমনিতেই, কখন, কিভাবে, শুরু হয়ে যাবে, আপনি টেরই পাবেন না।কিছু বলতে হবে না, তারপর সব অজান্তে এমনিতেই শুরু হবে।

বিয়ের প্রথম দশ রাত উদযাপন এবং আনন্দের একটি সময়। বর এবং কনে , তাদের পরিবার এবং বন্ধুদের সাথে, একসাথে তাদের নতুন জীবনের সূচনা উদযাপন করতে একত্রিত হয়। এই দশ রাতে পালন করা অনেক ঐতিহ্য আছে, যার প্রত্যেকটির নিজস্ব বিশেষ অর্থ রয়েছে।


বিয়ের প্রথম দশ রাত

প্রথম রাত প্রায়ই একটি ভোজের সঙ্গে পালিত হয়. বন্ধু এবং পরিবার খাবার এবং হাসি ভাগ করে নিতে জড়ো হয়। নববধূ এবং বর সাধারণত টেবিলের মাথায় বসে এবং তাদের জন্য প্রথম টোস্ট তৈরি করা হয়। দ্বিতীয় রাত প্রায়ই প্রার্থনা এবং প্রতিবিম্বে অতিবাহিত হয়। 


The first ten nights of the wedding

The first ten nights of the wedding are very important for the newlyweds. The first night is for the groom to stay with the bride and get married. The bride has to stay with the groom for two to five nights. Six to ten nights for the groom to stay with the bride.


বিয়ের প্রথম রাতের দোয়া

اَللّهُمَّ بَارِكْ لِىْ فِىْ أَهْلِىْ وَبَارِكْ لَهُمْ فِىَّ، اَللّهُمَّ اجْمَعْ بَيْنَنَا مَا جَمَعْتَ بِخَيْرٍ و فَرِّقْ بَيْنَنَا إِذَا فَرَّقْتَ إِلَى خَيْرٍ

উচ্চারণ : আল্লাহুম্মা বারিকলি ফি আহলি, ওয়া বারিক লাহুম ফিইয়্যা; আল্লাহুম্মাজমাঅ বাইনানা মা জামাতা বিখাইরিন ওয়া ওয়া ফাররিক বাইনানা ইজা ফাররাক্বতা ইলা খাইরিন।

0/Post a Comment/Comments

এই পোস্ট নিয়ে আপনার মতামত বা কোন ধরনের প্রশ্ন থাকলে আমাদের কমেন্ট করে জানিয়ে দিন। আমরা দ্রুত সময়ের মধ্যে উত্তর দেওয়ার চেষ্টা করবো। ধন্যবাদ Backlink Allow contact Akram1632@yahoo.com