National University Covid Vaccine Registration | জাতীয় বিশ্ববিদ্যালয়ের কোভিড টিকা নিবন্ধন |

The National University Covid vaccine registration is now open to the public. The vaccine is designed to protect people from the Covid virus. The vaccine is free to all registered participants.


The National University Covid vaccine registration is now open to the public. The vaccine is designed to protect people from the Covid virus. The vaccine is free to all registered participants. Participants must be 18 years or older to qualify for the vaccine. The vaccine is expected to be available in late summer.

National University Covid Vaccine Registration


ইউজিসি’র ওয়েবলিংকের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থী টিকার নিবন্ধন করতে

জাতীয় বিশ্ববিদ্যালয়ের কোভিড ভ্যাকসিন নিবন্ধন


ইউজিসির ওয়েবলিংকের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীকে নিবন্ধন করতে


প্রদত্ত পাঠ্যটি বর্ণনা করে যে কীভাবে ইউজিসির ওয়েবলিংকের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সমস্ত শিক্ষার্থী নিবন্ধন করতে হয়। ওয়েবলিংক প্রদান করা হয়েছে এবং উল্লেখ করা হয়েছে যে শিক্ষার্থীদের অবশ্যই 100 জনের দলে নিবন্ধিত হতে হবে।


প্রদত্ত পাঠ্যটি বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) দ্বারা প্রদত্ত একটি ওয়েবলিংকের মাধ্যমে একটি বিশ্ববিদ্যালয়ের সমস্ত শিক্ষার্থীকে নিবন্ধন করার একটি প্রক্রিয়ার বর্ণনা।


বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) আসন্ন শিক্ষাবর্ষ থেকে বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীদের ওয়েবসাইটের মাধ্যমে নিবন্ধন বাধ্যতামূলক করেছে। এই পদক্ষেপের লক্ষ্য উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে নথিভুক্ত সকল শিক্ষার্থীকে এক ছাদের নিচে নিয়ে আসা এবং তাদের উপস্থিতির উপর একটি ট্যাব রাখা।


UGC-এর একজন আধিকারিক বলেছেন, "সমস্ত বিশ্ববিদ্যালয় ও কলেজকে আগামী শিক্ষাবর্ষ থেকে UGC ওয়েবসাইটে তাদের ছাত্র-ছাত্রীদের নিবন্ধন করতে বলা হয়েছে। নিবন্ধনটি একটি একক-উইন্ডো সিস্টেমের মাধ্যমে করা হবে। এটি সকলের উপস্থিতি পেতে সাহায্য করবে। ওয়েবসাইটে নিবন্ধিত শিক্ষার্থীরা।"


বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) বিশ্ববিদ্যালয় এবং কলেজের শিক্ষার্থীদের অনলাইন নিবন্ধনের জন্য একটি ওয়েব পোর্টাল চালু করেছে। কমিশন সমস্ত বিশ্ববিদ্যালয় এবং কলেজকে তাদের ছাত্রদের ওয়েব পোর্টালের মাধ্যমে নিবন্ধন করার নির্দেশ দিয়েছে। প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় কোনো শিক্ষার্থী যাতে উচ্চশিক্ষা থেকে বঞ্চিত না হয় সেজন্য এই পদক্ষেপ নেওয়া হয়েছে।


ওয়েব পোর্টাল, www.ugc.ac.bd, বিশ্ববিদ্যালয় এবং কলেজে ভর্তির জন্য শিক্ষার্থীদের জন্য একটি অনলাইন রেজিস্ট্রেশন সুবিধা প্রদান করে। শিক্ষার্থীদের নাম, জন্ম তারিখ, পিতার নাম, মায়ের নাম, বিভাগ সহ তাদের ব্যক্তিগত বিবরণ প্রদান করতে হবে।

Login to your account

কোভিট-১৯ ভ্যাকসিন নিবন্ধন (www.surokkha.gov.bd)

অনুগ্রহ করে মেনু থেকে আপনার রেজিস্ট্রেশন অপশনটি নির্বাচন করুন


  1. জাতীয় পরিচয়পত্ফর্মে আপনার জাতীয় পরিচয়পত্র ও মোবাইল নম্বর যাচাইপূর্বক নিবন্ধন সম্পন্ন করুন। পরবর্তীতে মোবাইল ফোনে এসএমএস বার্তার মাধ্যমে ভ্যাকসিন প্রদানের স্থান ও তারিখ পর্যায়ক্রমে নির্দিষ্ট সময়ে জানানো হবে।


জন্ম নিবন্ধন সার্টিফিকেট
  1. ফর্মে আপনার জন্ম সনদ ও মোবাইল নম্বর যাচাইপূর্বক নিবন্ধন সম্পন্ন করুন। মনে রাখবেন, জন্ম নিবন্ধন সার্টিফিকেট সহ ভ্যাকসিন নিবন্ধন এই মুহূর্তে সবার জন্য কাজ করবে না। বাংলাদেশ সরকারের সিদ্ধান্ত অনুযায়ী, 12-17 বছর বয়সী স্কুলগামী শিশুরা এই মুহূর্তে এই টিকাদান কর্মসূচির আওতায় থাকবে। টিকা দেওয়ার জন্য নিবন্ধিত হতে, আপনাকে অবশ্যই আপনার 17 সংখ্যার জন্ম নিবন্ধন সার্টিফিকেট নম্বর প্রদান করতে স্কুল কর্তৃপক্ষের সাথে পরামর্শ করতে হবে। স্কুল কর্তৃপক্ষ এই সকল জন্ম নিবন্ধন সার্টিফিকেট নম্বর তালিকাভুক্ত করবেন এবং এই সমস্ত নম্বরগুলিকে whitelist করার জন্য উপযুক্ত কর্তৃপক্ষের কাছে পাঠানোর বাবস্থা গ্রহণ করবেন৷ এই প্রক্রিয়া শেষ হওয়ার পরেই শুধুমাত্র আপনি আপনার whitelisted জন্ম নিবন্ধন সার্টিফিকেট নম্বর দিয়ে সুরক্ষা ভ্যাকসিনেশন সিস্টেমে নিবন্ধন করতে পারবেন। পরবর্তীতে মোবাইল ফোনে এসএমএস বার্তার মাধ্যমে ভ্যাকসিন প্রদানের স্থান ও তারিখ পর্যায়ক্রমে নির্দিষ্ট সময়ে জানানো হবে।


পাসপোর্ট (বাংলাদেশি/বিদেশি)
  1. ফর্মে আপনার পাসপোর্ট ও মোবাইল নম্বর যাচাইপূর্বক নিবন্ধন সম্পন্ন করুন। মনে রাখবেন, পাসপোর্ট দিয়ে ভ্যাকসিন নিবন্ধন এই মুহূর্তে সবার জন্য কাজ করবে না। বাংলাদেশ সরকারের সিদ্ধান্ত অনুযায়ী, বিভিন্ন বৈদেশিক সংস্থায় কর্মরত বিদেশি নাগরিকগন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে এবং BMET-তে নিবন্ধিত বিদেশি কর্মীগণ এর ডাটা সুরক্ষা সার্ভারে whitelist হওয়ার পরেই এই সমস্ত পাসপোর্ট নম্বর দিয়ে রেজিস্ট্রেশান করা যাবে। এই প্রক্রিয়া সম্পাদনের জন্য কিছু সময় ধৈর্যধারণ করার অনুরোধ করা হল। পরবর্তীতে মোবাইল ফোনে এসএমএস বার্তার মাধ্যমে ভ্যাকসিন প্রদানের স্থান ও তারিখ পর্যায়ক্রমে নির্দিষ্ট সময়ে জানানো হবে।


PLEASE SELECT THE IDENTIFICATION OPTION FROM THE MENU

National ID Card
  1. Complete the registration by verifying your national identity card and mobile number in the form. The place and date of delivery of the vaccine will be informed in due course through SMS message on the mobile phone.


Birth Reg. Certificate
  1. Complete the registration by verifying your birth certificate number and mobile number in the form. Please remember, the vaccine registration with Birth Registration Certificate will not work for everyone at this moment. According to the Government of Bangladesh’s decision, 12-17 years old school-going kids will be under this vaccination program right now. To get registered for the vaccination, you must consult the school authority to provide your 17 digit Birth Registration Certificate number. Schools will be listing all these and sent to the appropriate authority to whitelist all of these numbers. After and only after that process is finished, you can register with your whitelisted Birth Registration Certificate number to Surokkha Vaccination System. The place and date of delivery of the vaccine will be informed in due course through SMS message on the mobile phone.


Passport
  1. Complete the registration by verifying your passport and mobile number in the form. Remember, registering a vaccine with a passport will not work for everyone right now. According to the decision of the Government of Bangladesh, foreign nationals working in various foreign companies can register with these passport numbers only after the Ministry of Foreign Affairs and the foreign workers registered in BMET are whitelisted on “Surokkha” server. Please be patient for some time to complete this process. The place and date of delivery of the vaccine will be informed in due course through SMS message on the mobile phone.


0/Post a Comment/Comments

এই পোস্ট নিয়ে আপনার মতামত বা কোন ধরনের প্রশ্ন থাকলে আমাদের কমেন্ট করে জানিয়ে দিন। আমরা দ্রুত সময়ের মধ্যে উত্তর দেওয়ার চেষ্টা করবো। ধন্যবাদ Backlink Allow contact Akram1632@yahoo.com