monocast 10 খাওয়ার নিয়ম | মনোকাস্ট ১০ খাওয়ার নিয়ম

monocast 10 খাওয়ার নিয়ম

আসসালামু আলাইকুম প্রিয়,  monocast 10 খাওয়ার নিয়ম | মনোকাস্ট ১০ খাওয়ার নিয়ম সম্পর্কে জানাতে আজকের আর্টিকেল। আপনি যদি মনোকাস্ট ১০ খাওয়ার নিয়ম জানতে চান তাহলে আজকের লিখাটি আপনার জন্য খুবই উপকারি হবে।
মনোকাস্ট ১০ খাওয়ার নিয়ম

মনোকাস্ট ১০ খাওয়ার নিয়ম

monocast 10 খাওয়ার নিয়ম।  মনোকাস্ট ১০ বা মনোকাস্ট ৫ ট্যাবলেট যেটাই খাবেন অবশ্যই ডাক্তারের পরামর্শ নিয়ে খাবেন। মনোকাস্ট ১০ ট্যাবলেট মুখে সেবনযোগ্য একটি ঔষধ। বয়স অনুযায়ী ঔষধটির ভিন্ন ভিন্ন শ্রেণীবিভাগ করা হয়। তাহলে দুই থেকে পাঁচ বছর বয়সেই রোগীদের ক্ষেত্রে ৪ মিলিগ্রাম ট্যাবলেট, ৬ থেকে ১৪ বছর বয়সী রোগীদের ক্ষেত্রে ৫ মিলিগ্রাম ট্যাবলেট এবং ১৫ বছর বা তার বেশি বয়সী রোগীদের ক্ষেত্রে ১০ মিলিগ্রাম ট্যাবলেট অর্থাৎ মনোকাস্ট ১০ নির্দেশিত হয়ে থাকে। 
এলার্জি এজমা হাঁপানি এ সকল রোগের জন্য আমাদের দেশের সবচেয়ে বহুল ব্যবহৃত এবং সবচেয়ে বেশি কার্যকরী ঔষধ হলো মনোকাস্ট ১০ অথবা মোনাস ১০। এর সাথে কিছু ঔষধ বিক্রিয়া করে মিথস্ক্রিয়া ঘটাতে পারে যেগুলো হলো থিওফাইলিন, প্রেডনিসোলন, প্রেডনিসন, টারফিনাডিন। তাই একাধিক ঔষধ একসাথে খাওয়ার আগে চিকিৎসকের নির্দেশনা মনে চলবেন।

0/Post a Comment/Comments

এই পোস্ট নিয়ে আপনার মতামত বা কোন ধরনের প্রশ্ন থাকলে আমাদের কমেন্ট করে জানিয়ে দিন। আমরা দ্রুত সময়ের মধ্যে উত্তর দেওয়ার চেষ্টা করবো। ধন্যবাদ Backlink Allow contact Akram1632@yahoo.com